সালমানের ‘দাবাং থ্রি’ নিয়ে অনিশ্চয়তা!

ভক্তরা মুখিয়ে আছেন বলিউড সুপারস্টার সালমান খানের ধুন্ধুমার অ্যাকশন ও জমজমাট রোমান্স দেখতে। তাঁদের সেই আশা পূরণ হওয়ার কথা ডিসেম্বরের ২০ তারিখ। কেননা সেদিনই মুক্তি পাওয়ার কথা রয়েছে বহুল আলোচিত ছবি ‘দাবাং থ্রি।’ তবে মুক্তির দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ছবিটিকে ঘিরে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকলের প্রতিবেদনে জানা যায়, ধর্ম অবমাননার অভিযোগ উঠেছে ‘দাবাং থ্রি’-এর বিরুদ্ধে। ভারতের মহারাষ্ট্র ও ছত্রিশগড়ের হিন্দু জনজাগৃতি সংসদ নামের একটি সংগঠন ছবিটির বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ আনে।

এখানেই শেষ নয়, ‘দাবাং থ্রি’কে বয়কটের আহ্বান জানিয়ে গতকাল শুক্রবার সামাজিকযোগাযোগ মাধ্যম টুইটারে হ্যাশট্যাগভিত্তিক আন্দোলন ছড়িয়ে পড়ে। ‘দাবাং থ্রি’ এর গান ‘হুদ হুদ’ এ সালমানের সঙ্গে পশ্চিমা গানের তালে নাচতে দেখা যায় কয়েকজন সাধুকে। আর এ নিয়েই আপত্তি আন্দোলনকারীদের। তাঁদের দাবি, এর মাধ্যমে হিন্দুদের দেবতা রাম ও শিবকে অপমান করা হয়েছে। এরই মধ্যে আন্দোলনকারীরা ছবি থেকে ওই দৃশ্য বাদ দেওয়ার দাবি জানান। অন্যথায় আন্দোলন অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ারি দেন তাঁরা।     

 তবে বসে নেই সালমানের ভক্তরাও। তাঁরাও অধীর আগ্রহে ছবিটি মুক্তির প্রহর গুনছেন।

আরবাজ খান প্রযোজিত ও প্রভুদেবা পরিচালিত ‘দাবাং থ্রি’তে সালমানের বিপরীতে যথারীতি অভিনয় করছেন সোনাক্ষি সিনহা। এই ছবিতে আরো রয়েছেন সোনু সুদ ও প্রমোদ খান্না। চলতি বছরের ২০ ডিসেম্বর বড়পর্দায় উঠবে ছবিটি।